দক্ষিণ সুনামগঞ্জে পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নানকে সংবর্ধনা

দক্ষিণ সুনামগঞ্জ প্রতিনিধি :: বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান বলেছেন, দেশের মানুষ স্বাধীনতা বিরোধীদের প্রত্যাখান করেছে। মানুষ আর পরাধীনতায় থাকতে চায় না। দেশের মানুষ আজ উন্নয়ন থেকে পিছাতে চায়না। দেশের মানুষ এখন উন্নয়নের দিকে এগিয়ে যেতে চায়। তাই দেশের মানুষ উন্নয়নে পরিপূর্ণ হতে আবারো স্বাধীনতার পক্ষের শক্তি, উন্নয়নের শক্তিকে পুনরায় ক্ষমতায় এনেছে।তিনি বলেন, ইউরোপ আমেরিকা যেভাবে আমাদের দেশের সম্পদ লুন্ঠন করে উন্নত হয়েছে আমরা সেভাবে উন্নত হতে চাই না। আমরা পরিশ্রমের মাধ্যমে উন্নতি করতে চাই। শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে দ্রুত গতিতে। আর জনগণও আজ তা বুঝতে সক্ষম হয়েছে। কিন্তু আমাদের দেশে থেকেই কিছু কুচক্রী মহল নির্বাচনে পরাজিত হয়ে নানা ষড়যন্ত্র করছে। দেশকে পিছিয়ে নেয়ার চেষ্টা করছে। তারা দেশে সন্ত্রাসের রাজ্য কায়েম করতে চায়। তাই তাদের এই উদ্দ্যেশ্যকে বাস্থবায়ন করতে দেয়া যাবেনা। সবাই মিলে এই হীনতাকে প্রতিরোধ করতে হবে।

শিক্ষকদের উদ্দ্যেশ্যে তিনি আরও বলেন, আপনারা হলেন শিক্ষা প্রতিষ্ঠানের প্রথম ব্যক্তিত্ব। আমাদের আগামী প্রজন্মকে জ্ঞান, বিজ্ঞান ও সঠিক ইতিহাস শিক্ষা দেয়া আপনাদের কাজ। আপনারা তাদেরকে সঠিক শিক্ষা দিবেন, সঠিক ইতিহাস জানাবেন, তাদেরকে জ্ঞান বিজ্ঞান ও প্রকৃত শিক্ষায় শিক্ষিত করে তুলবেন। আপনাদের যে সব সুযোগ সুবিধা দেয়া হয়েছে তাতেই শেষ নয়। আরও সুবিধা দেয়া হবে। সুবিধার কোন কমতি রাখা হবেনা। তাই সোনার বাংলা বিনির্মানে সরকারের পাশাপাশি সবাইকে কাজ করতে হবে, কাজের মাধ্যমেই দেশটাকে সবাই মিলে গড়তে হবে। শেখ হাসিনার নেতৃত্ব দেশ এগিয়ে যাচ্ছে, সামনে আরও এগিয়ে যাবে।

শুক্রবার বিকাল ৩টায় পরিকল্পনা মন্ত্রীর জন্মস্থান শান্তিগঞ্জে দক্ষিণ সুনামগঞ্জ প্রাথমিক শিক্ষা বিভাগের আয়োজনে এফআইভিডিবি ট্রেনিং কেন্দ্রে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সংবর্ধনা অনুষ্ঠানে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার বজলুর রহমানের সভাপতিত্বে ও শিক্ষক আশিস কুমার চক্রবর্তীর পরিচালনায় বিশেষ অথিতি হিসেবে বক্তব্য রাখেন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা চেয়ারম্যান হাজী আবুল কালাম, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃসফি উল্লাহ, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার পঞ্চালন বালা, দক্ষিণ সুনামগঞ্জ থানার অফিসার ইনচার্জ ইখতিয়ার উদ্দিন চৌধুরী।

এসময় আরও বক্তব্য রাখেন, তেঘরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমিন উদ্দিন তালুকদার, ডিকেসিআর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রঞ্জিত দাশ, কামরুপদলং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মানিক লাল চক্রবর্তী, জীবদাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবুল চন্দ্র দাশ, আব্দুল মজিদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক রনধীর মজুমদার, পার্বতীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সঞ্জয় কুমার, সিচনী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বেনু মজুমদার, সদরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক রাবেয়া আক্তার সহ প্রমুখ।

খবরটি পড়া হয়েছে :27বার!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *