পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন, গর্বিত এমসি কলেজ পরিবার

এমসি কলেজ প্রতিনিধি :: সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে  টানা তৃতীয় বারের মত আওয়ামী লীগ নেতৃত্বাধীন বাংলাদেশ সরকারের মন্ত্রী পরিষদ গঠিত হল। সোমবার ( ৭ জানুয়ারি)  বিকেলে বঙ্গভবনে  রাষ্ট্রপতি মোঃ আব্দুল হামিদ  ৪৭ সদস্যবিশিষ্ট নতুন এই মন্ত্রী সভায় স্থান  পাওয়া মন্ত্রীদের শপথবাক্য পাঠ করান।

এসব মন্ত্রীর মধ্যে মর্যাদাপূর্ণ পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়েছে জাতিসংঘে বাংলাদেশ মিশনের স্থায়ী প্রতিনিধি, প্রতিতাযশা কূটনৈতিক ড. এ কে  আব্দুল মোমেন কে। মন্ত্রীসভায় পররাষ্ট্রমন্ত্রীর চেয়ারটি নিজগুণেই দখল করে নেওয়া ড. মোমেন সিলেটের ঐতিহ্যবাহী মুরারিচাঁদ (এমসি) কলেজের সাবেক ছাত্র ছিলেন।

জাতিসংঘে  বাংলাদেশ মিশনের  সাবেক স্থায়ী  প্রতিনিধি   ড. মোমেন সিলেটের এমসি কলেজ থেকে কৃতিত্বের সাথে উচ্চমাধ্যমিক পাশ করেন।  সদ্য সাবেক অর্থমন্ত্রী এম এ মুহিত পরিবারের এই সদস্য  ড. মোমেন  সিলেট-১ আসন থেকে প্রথমবার নির্বাচিত হয়ে মন্ত্রী  হওয়ার মাধ্যমে নতুন রেকর্ড গড়লেন।

এমসি কলেজে লেখাপড়া করার সুবাদে সবুজঘেরা এই ক্যাম্পাসে রয়েছে তার অনেক সুমধুর স্মৃতি।  বাংলাদেশ সরকারের পরাষ্টমন্ত্রীর দায়িত্ব পাওয়া মুরারিচাঁদ কলেজের এই সাবেক ছাত্রের জন্য গর্বিত পুরো এমসি পরিবার।

নিজেদের সাবেক একজনকে পররাষ্ট্রমন্ত্রীর মত মর্যাদাপূর্ণ আসনটিতে  দেখতে পেয়ে উল্লাসিত  পুরো মুরারিচাঁদ ক্যাম্পাস। গুণী এই মানুষটির কাছে  শতবর্ষী কলেজটির আবেদন ও তাই বেড়ে গেল বহুগুণ।  আর সেজন্যই সম্ভাবনাময় নতুন স্বপ্নের জাল বুনতে শুরু করেছে গৌরবময় এমসি ক্যাম্পাস।

খবরটি পড়া হয়েছে :5বার!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *