মন্ত্রিসভায় থাকতে পারে বড় চমক: কাদের

নতুন মন্ত্রিসভায় বড় চমক থাকতে পারে বলে আভাস দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শুক্রবার (৪ জানুয়ারি) সকালে ধানমণ্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আওয়ামী লীগের সাংসদদের শ্রদ্ধা নিবেদনের পর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

নতুন মন্ত্রিসভা কেমন হবে জানতে চাইলে তিনি বলেন, “নবীন-প্রবীণের সমন্বয়ে আওয়ামী লীগের পথচলা। নির্বাচনে আওয়ামী লীগ যেমন বড় জয় পেয়েছে, তেমনি নতুন মন্ত্রিসভাতেও কিছু চমক থাকতে পারে।”

এসময় তিনি বিএনপি সম্পর্কে বলেন, “একাদশ জাতীয় সংসদে যোগ না দিলে বিএনপিকে ব্যর্থতার বৃত্তেই আটকে থাকতে হবে। শপথ না নিয়ে বিএনপি ও ঐক্যফ্রন্ট পুরনো ভুলের পুনরাবৃত্তি করছে।”

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, “৩০ ডিসেম্বর জনগণ যে রায় দিয়েছে, যেটুকু রায় দিয়েছে এটা তাদের সম্মান করা উচিত। সেটা তারা সম্মান করতে ব্যর্থ। ব্যর্থতার গণ্ডিতে বারে বারে আটকে থাকতে হচ্ছে তাদের। ব্যর্থতা থেকে বেরোতে পারছে না তারা।”

তিনি বলেন, “আমি আমাদের পার্টির পক্ষ থেকে, সরকারের পক্ষ থেকেও আমন্ত্রণ করেছিলাম। তাদেরকে অনুরোধ করেছিলাম যে, জনগণের রায়কে অসম্মান করা উচিত হবে না।”

ওবায়দুল কাদের বলেন, “উন্নয়নের পক্ষে এবং আমাদের নেত্রীর ব্যক্তিগত সততা এবং ক্যারিশমার পক্ষে এই জনরায়। এটা নিঃসন্দেহে বলা যায়, এই নির্বাচনের বিজয়ের মূল চালিকা শক্তি হচ্ছে ‘হাসিনা ম্যাজিক’। এটাই হলো বাস্তবতা। লিডারের প্রতি তার উন্নয়ন, তার রাজনীতি, তার স্বচ্ছতা, তার সততা, তার যোগ্যতা-দক্ষতা প্রতি সমর্থন দিয়েছে দেশের মানুষ।”

এসময় ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনটির সাবেক এই সভাপতি বলেন, “ছাত্রলীগ তো তারুণ্যের প্রতীক, এনার্জির প্রতীক। ছাত্রলীগ সময়ের চাহিদা পূরণে দায়িত্ব পালন করবে। উন্নয়নের পক্ষে বাংলাদেশের তরুণ সমাজকে সংগঠিত করবে।”

খবরটি পড়া হয়েছে :7বার!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *