স্মার্টফোন সঙ্গে রাখার কথা মনে করিয়ে দেবে পোশাক!

কর্মক্ষেত্রে বের হওয়ার পর নিজের শখের মোবাইলটি নিতে ভুলে গিয়েছেন। কিংবা কোনও পার্টিতে গিয়ে ফেরার পথে পকেটে হাত দিয়ে দেখছেন এই যা…, মোবাইল তো নেই! এমন ঘটনা আমার আপনার মতো অনেকের জীবনেই ঘটেছে। 

জীবনের প্রতি মুহূর্তের সঙ্গে জুড়ে যাওয়া দরকারি এই ইলেট্রনিক ডিভাইসটি সঙ্গে না থাকলে যে কী সমস্যা হয়, তা আর আলাদা করে বলার প্রয়োজন নেই। বড় একা লাগে এই দুনিয়ায়। ভাবুন তো, আপনার পরনের পোশাকই যদি আপনাকে মনে করিয়ে দেয়, ‘মোবাইলটা নিয়েছেন কিনা?’ তাহলে কেমন হয়! 

শুনে অবাক লাগলেও বিজ্ঞানের আশীর্বাদে এখন যে আর কোনও অসম্ভব বলে কিছুই নেই। প্রযুক্তির কল্যাণে অসম্ভব শব্দটাই ধীরে ধীরে ফিকে হয়ে যাচ্ছে। তাই তো এমন কল্পনাও বাস্তবের রূপ ধারণ করেছে। হ্যাঁ, আপনার পোশাকই এবার মনে করিয়ে দেবে স্মার্টফোনটি নেওয়ার কথা।

গুগলের সৌজন্যে আমাদের দৈনন্দিন জীবন অনেক সহজ হয়েছে। মানুষ এখন যা চায়, আলাদিনের জিনের মতোই গুগল তা হাজির করে দেয়। আর মানুষের এই মোবাইল ভুলে ফেলে যাওয়াকে মাথায় রেখেই তাই তারা তৈরি ফেলেছে একটি স্মার্ট জ্যাকেট। যে আপনাকে কিছুতেই সাধের মোবাইলটির কথা ভুলতে দেবে না। 

জিনস প্রস্তুতকারক কোম্পানি লিভাইস-এর সঙ্গে গাঁটছড়া বেঁধে এই জ্যাকেটটি তৈরি করেছে গুগল। কীভাবে কাজ করে এই স্মার্ট জ্যাকেট? এতে বোতামের মতো একটি চিপ বসানো রয়েছে। জ্যাকেটের থেকে মোবাইলটি খুব বেশি দূরে গেলেই মোবাইলটিতে নোটিফিকেশন চলে আসে। 

অন্যদিকে জ্যাকেটেও আলো জ্বলে ওঠে। আর সঙ্গে ভাইব্রেট করতে শুরু করে জ্যাকেটের হাতা। ভাবতে পারছেন, প্রযুক্তিকে কোন মাত্রায় পৌঁছে দিয়েছে গুগল!

এখানেই শেষ নয়, এই জ্যাকেট গায়ে চাপিয়ে মোবাইলটি পকেটে রেখে দিলে শুধু হাতায় থাকা কয়েকটি বোতাম টিপেই গান শুনতে পারবেন আপনি। এমনকী গুগল ম্যাপে খুঁজে নিতে পারেন কোনও ঠিকানাও। এমন একটি স্মার্ট বস্তুর জন্য মোটা অঙ্কের অর্থ তো ব্যয় করতেই হবে।

জানা গেছে,বাংলাদেশি মুদ্রায় এর মূল্য প্রায় ৩০ হাজারের মতো। ভেবে দেখুন, এতে কিন্তু আপনার শখের স্মার্টফোনটি হারানোর ভয় থাকবে না। নতুন বছরে টাকা জমিয়ে কিনে নিতেই পারেন স্মার্ট জ্যাকেট। সূত্র: সংবাদ প্রতিদিন

খবরটি পড়া হয়েছে :23বার!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *