মৌলভীবাজারে বই উৎসবে ৪৮ লাখ বই বিতরণ

মৌলভীবাজার প্রতিনিধি :: বই উৎসবে মৌলভীবাজারে মাধ্যমিক ও প্রাথমিক পর্যায়ে সাড়ে ৫ লাখ শিক্ষার্থীদের মধ্যে প্রায় ৪৮ লাখ বই বিতরণ শুরু হয়েছে।
মঙ্গলবার দুপুরে শহরের শিশু সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বই উৎসবে যোগ দেন সদ্য নির্বাচিত সংসদ সদস্য নেছার আহমদ। এর আগে তিনি হাফিজা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ে বই উৎসবে যোগ দেন। অনুষ্ঠানে পৌর মেয়র ফজলুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান, জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এ এস এম আব্দুল ওয়াদুদ এবং বিদ্যালয়ের শিক্ষক ও অভিভাবকেরা উপস্থিত ছিলেন। বেলা ১১টায় আলী আমজাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বই উৎসবে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. তোফায়েল ইসলাম।
এসময় মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ বলেন, ‘শিক্ষা খাতের উন্নয়ন ও শিক্ষার গুণগতমান বৃদ্ধিসহ সার্বিক উন্নয়নে অগ্রসর জেলা হিসেবে মৌলভীবাজারকে গড়ে তোলা হবে। এ জেলার নির্বাচিত সংসদ সদস্য হিসেবে আগামী পাঁচ বছর এগুলো হবে অন্যতম কাজ।’
এ বছরে জেলায় প্রাথমিক পর্যায়ে ২ লাখ ৭৮ হাজার ৩৩৮ জন শিক্ষার্থীদের মধ্যে ১৩ লাখ ১৪ হাজার ২৭৪টি বই এবং প্রাক প্রাথমিক পর্যায়ে ৪৮ হাজার ৯৫৪ জন শিক্ষার্থীদের মধ্যে ৯৭ হাজার ৯৮৮টি বই বিতরণ করা হবে। এছাড়া মাধ্যমিক পর্যায়ে ২ লাখ ৩৩ হাজার ৮৩০ শিক্ষার্থীর মধ্যে ৩৩ লক্ষ ৯৫ হাজার ২০৭টি বই বিতরণ করা হচ্ছে।

খবরটি পড়া হয়েছে :39বার!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *