এবার হেলিকপ্টার চলাচলে নিষেধাজ্ঞা

একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে শনি ও রোববার বেসরকারি হেলিকপ্টার চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করেছে নির্বাচন কমিশন। এ সময় শুধু জরুরি রোগী পরিবহন বা হাসপাতাল সেবা, স্বাস্থ্য ও চিকিৎসা সেবা এবং ওষুধ ও জরুরি পণ্য পরিবহনে হেলিকপ্টার ব্যবহার করা যাবে।

শুক্রবার (২৯ ডিসেম্বর) এ বিষয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ে চিঠি দেওয়া হয়েছে।

৩০ ডিসেম্বরের ভোট ঘিরে নির্বাচন কমিশনের ‘অননুমোদিত’ যান চলাচলে নিষেধাজ্ঞার পর হেলিকপ্টার চলাচলে এই নির্দেশনা এলো।

ইসির যুগ্ম সচিব ফরহাদ আহাম্মদ খান স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, ২৯ ডিসেম্বর দিবাগত মধ্য রাত ১২টা থেকে ৩০ ডিসেম্বর দিবাগত মধ্য রাত ১২টা পর্যন্ত কিছু যন্ত্রচালিত যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। সেই সঙ্গে ২৮ ডিসেম্বর দিবাগত মধ্য রাত ১২টা থেকে ১ জানুয়ারি দিবাগত মধ্য রাত ১২টা পর্যন্ত মোটরসাইকেল চলাচলের উপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

এসব যানবাহন চলাচলের মতো ২৮ ডিসেম্বর দিবাগত মধ্য রাত ১২টা থেকে ৩০ ডিসেম্বর দিবাগত মধ্য রাত ১২টা পর্যন্ত বেসরকারি হেলিকপ্টার চলাচলে নিষেধাজ্ঞা আরোপের জন্য ইসি সিদ্ধান্ত নিয়েছে।

তবে জরুরি রোগীর যাতায়াত বা হাসপাতাল সেবা, স্বাস্থ্য ও চিকিৎসা সেবা এবং ওষুধ ও জরুরি পণ্য পরিবহনে এ নিষেধাজ্ঞা শিথিল থাকবে।

ইসির এ নির্দেশনা বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান, বাংলা ইন্টারন্যাশনাল এয়ারলাইন্স লিমিটেড, সিকদার এভিয়েশন, স্কয়ার এয়ার লিমিটেড, সাউথ এশিয়ান এয়ারলাইন্স লিমিটেডের চেয়ারম্যানসহ সব বেসরকারি হেলিকপ্টার সার্ভিস কোম্পানিকে চিঠির মাধ্যমে জানানো হয়েছে।

খবরটি পড়া হয়েছে :19বার!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *