সিলেটে বিএনপির নির্বাচনী সভায় পুলিশি বাধার অভিযোগ, আটক ১৫

সিলেট-১ আসনের ধানের শীষের প্রার্থীর শেষ দিনের নির্বাচনী সভায় পুলিশি বাধার অভিযোগ করেছেন এই আসনের প্রার্থী খন্দকার মুক্তাদির। এসময় তার বেশ কয়েকজন নেতাকর্মীদের আটক করা হয়েছে বলেও অভিযোগ করেন তিনি।

বৃহস্পতিবার (২৭ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৬ টায় নগরীর কোর্ট পয়েন্টে সাংবাদিকদের কাছে তিনি এ অভিযোগ করেন।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ধানের শীষের প্রার্থী মুক্তাদির আহমদের সমর্থনে নগরীর কোর্ট পয়েন্টে পূর্ব নির্ধারিত নির্বাচনী শুরুর পূর্বে খন্দকার মুক্তাদিরের নেতৃত্বে কোর্ট পয়েন্ট থেকে জিন্দাবাজার অভিমুখে একটি শোডাউন বের করেন বিএনপি সমর্থকরা। এসময় শোডাউনটি জিন্দাবাজারস্থ অগ্রগামী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে আসা মাত্র পুলিশ কয়েকজনকে ধরার চেষ্টা করলে শোডাউনটি ছত্রভঙ্গ হয়ে যায়। পরে তারা আর সমাবেশ না করে স্থান ত্যাগ করেন। এসময় বেশ কয়েকজনকে আটক করা হয় বলেও প্রত্যক্ষদর্শীরা জানান।

এদিকে কোর্ট পয়েন্টে সমাবেশ না করে স্থান ত্যাগ করার পূর্বে সিলেট-১ আসনের ধানের শীষের প্রার্থী খন্দকার মুক্তাদির সড়কে দাঁড়িয়ে পথচারীদের উদ্দেশে বলেন, আপনারা দেখেছেন তারা (আওয়ামী লীগ) আমাদেরকে পুলিশ দিয়ে কি ভাবে হয়রানি করাচ্ছে। পুলিশ দিয়ে আমাদের নেতাকর্মীদের আটকের মাধ্যমে আমাদের নানা ভাবে বাধা দিয়ে যাচ্ছে।

এসময় যায়গায় যায়গায় নেতাকর্মীদের বাসা বাড়িতে তল্লাশি করে নেতাকর্মীদের ভিতি সৃষ্টি করা হচ্ছে উল্লেখ করে তিনি আরো বলেন, প্রতি রাতে আমার নেতাকর্মীদের বাসায় পুলিশ তল্লাশি চালাচ্ছে। তাদেরকে না পেয়ে তাদের বৃদ্ধ বাবা-মাকে ধরে নিয়ে যাচ্ছে বলেও তিনি অভিযোগ করেন।

শেষে তিনি ৩০ তারিখ সকলকে ভোট কেন্দ্রে উপস্থিত হয়ে ধানের শীষ প্রতীকে ভোট দিয়ে দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত নেত্রী খালেদাজিয়াকে মুক্ত করার জন্য ধানের শীষকে জয়ী করার আহ্বান জানান।

এদিকে সমাবেশে কোন রকম বাধা প্রদান করা হয়নি জানিয়ে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল মিয়া  জানান, তাদের সমাবেশে কোন বাধা দেয়া হয়নি। আমরা মামলার আসামী গ্রেপ্তার করেছি। তারা নিয়মিতই তাদের সভা সমাবেশ করতে পারছে।

কয়জন আটক করা হয়েছে এমন প্রশ্নে ওসি বলেন, ১৪ থেকে ১৫ জনকে আটক করা হয়েছে। সঠিক সংখ্যা এখনো তিনি জানেন না বলে জানান।

খবরটি পড়া হয়েছে :11বার!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *