ডিএনএ নমুনা সংগ্রহে সিআইডি দল

রাজধানীর বনানীর এফ আর টাওয়ারে অগ্নিকাণ্ডে নিহত অজ্ঞাত ব্যক্তিদের ডিএনএ নমুনা সংগ্রহে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পৌঁছেছে পুলিশের অপরাধ তদন্ত সংস্থার (সিআইডি) একটি দল।

সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার আবদুস সালামের নেতৃত্বে শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে ওই দলটি পৌঁছায়।

আবদুস সালাম জানান, চুরিহাট্টায় আগুনে নিহতদের মতোই বনানীর আগুনে নিহত অজ্ঞাত ব্যক্তিদের ডিএনএ নমুনা সংগ্রহ করা হবে। মূলত তাদের লাশ শনাক্ত করার জন্যই এই কার্যক্রম।

তিনি বলেন, নিহত ব্যক্তিদের মধ্যে অজ্ঞাত ব্যক্তিদের সঙ্গে সঙ্গে স্বজনদের ডিএনএ নমুনাও সংগ্রহ করা হবে।

বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে হঠাৎ ‘আগুন আগুন’ বলে চিৎকার শুরু হয়। আতঙ্ক ও উদ্বিগ্ন লোকজন দেখেন, কামাল আতাতুর্ক এভিনিউর ৩২ নম্বর এফ আর টাওয়ার থেকে বেরিয়ে আসছে আগুনের লেলিহান শিখা। এরপরই শুরু হয় দৌড়াদৌড়ি। মুহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে ২২ তলাবিশিষ্ট ওই ভবনে। হঠাৎ পাল্টে যায় বনানীর দৃশ্যপট।

প্রায় সাড়ে ছয় ঘণ্টা চেষ্টার পর সন্ধ্যা ৭টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় ফায়ার সার্ভিস। অগ্নিনির্বাপণ ও উদ্ধারকাজে সশস্ত্র বাহিনীর সদস্য ও বিমানবাহিনীর পাঁচটি হেলিকপ্টার ব্যবহার করা হয়েছে। ভবনটির ছাদে আটকে পড়া অনেককে উদ্ধার করে বিমানবাহিনীর হেলিকপ্টার। এ ছাড়া অগ্নিনির্বাপণে হেলিকপ্টার থেকে ভবনটিতে পানিও ফেলা হয়েছে।

এফ আর টাওয়ারের আগুনে এখন পর্যন্ত ২৫ জনের মৃত্যুর খবর নিশ্চিত হওয়া গেছে। এতে আহত ও দগ্ধ হয়েছেন অন্তত ৭৩ জন। নিহতের সংখ্যা আরও বাড়ার আশঙ্কা করছেন সংশ্লিষ্টরা

খবরটি পড়া হয়েছে :8বার!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *