সিলেটে ‘বিশ্বাসঘাতকদের’ বিরুদ্ধে কঠোর অবস্থানে বিএনপি

জ্যেষ্ঠ প্রতিবেদক :: উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করছে না। এমনকি নির্বাচনী সকল কার্যক্রম থেকে দলীয় নেতাকর্মীদের দূরে থাকার নির্দেশনাও দিয়েছে বিএনপি। এরকম অবস্থায় দলের সিদ্ধান্ত অমান্য করে যারা নির্বাচনী কার্যক্রমে অংশগ্রহণ করছেন, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করছে বিএনপি। এ লক্ষ্যে সিলেটে একটি মনিটরিং টিমও গঠন করা হয়েছে।

সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ ও মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আজমল বক্ত সাদেক এসব তথ্য জানিয়েছেন।

নেতৃবৃন্দ বলেন, ‘বার বার সতর্ক করার পরও যারা দলীয় সিদ্ধান্ত অমান্য করে নির্বাচনী কার্যক্রমে অংশগ্রহণ করছেন, তাদেরকে দলের প্রাথমিক সদস্য পদসহ চ’ড়ান্তভাবে বহিষ্কার করা হবে। ইতিমধ্যেই বহিষ্কারের জন্য একটি তালিকা কেন্দ্রে প্রেরণ করা হয়েছে।’

আলী আহমদ ও আজমল বক্ত সাদেক আরো বলেন, ‘দলের আদর্শের সাথে যারা বিশ্বাসঘাতকতা করছে, তাদেরকে কোনো অবস্থাতেই ছাড় দেয়া হবে না। দলের কারা কারা নির্বাচনী মাঠে কাজ করছেন, তা মনিটর করতে কেন্দ্রের নির্দেশে জেলা ও মহানগর থেকে একটি টিম গঠন করা হয়েছে। চিহ্নিতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।’

তারা জানান, দলীয় নির্দেশনা অমান্য করে সিলেট জেলা বিএনপির উপদেষ্টা আহমেদুর রহমান মিলু এবং কার্যকরী কমিটির সদস্য ইলিয়াস হোসেন নির্বাচনী কার্যক্রমে অংশগ্রহণ করায় তাদেরকে শোকজ করা হচ্ছে। যুক্তি সংগত জবাব না পেলে তাদেরকে দল থেকে বহিষ্কার করা হবে।

প্রসঙ্গত, উপজেলা নির্বাচনে দলীয় নির্দেশ অমান্য করে প্রার্থী হওয়ায় সিলেটে ইতিমধ্যেই ৩২ জন নেতাকে বহিষ্কার করেছে বিএনপি। দলটির এই কঠোর অবস্থান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন জেলা ও মহানগর বিএনপির নেতারা।

নির্বাচনী কার্যক্রম থেকে দলীয় নেতাকর্মীদের বিরত থাকার আহবান জানিয়েছেন বিএনপি নেতা আলী আহমদ ও আজমল বক্ত সাদেক।

খবরটি পড়া হয়েছে :1বার!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *