সুনামগঞ্জে আন্তর্জাতিক নারী দিবস পালিত

সবাই মিলে ভাবো নতুন কিছু করো, নারী পুরুষ সমতার নতুন বিশ্ব গড়ো’ শ্লোগানে জেলা মহিলা কল্যাণ কেন্দ্রের উদ্যোগে সুনামগঞ্জে আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়েছে।

শুক্রবার (৮মার্চ) বিকালে শহরের জেলা শিল্পকলা একাডেমির হাছনরাজা মিলনায়তনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্য দেন সুনামগঞ্জ-সিলেট সংরক্ষিত আসনের সংসদ অ্যাডভোকেট শামীমা শাহরিয়ার।

প্রধান অতিথির বক্তব্যে সংসদ অ্যাডভোকেট শামীমা শাহরিয়ার বলেন,‘ জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারী ও শিশুর উন্নয়নে অগ্রাধিকার ভিত্তিতে কাজ করছেন। নারীরা এখন আর আগের মত পিছিয়ে নেই। বাঙালি নারীরা এখন ঘরের সকল কাজের পাশাপাশি রাজনীতি, অর্থনীতি, চিকিৎসা, নিরাপত্তা বাহিনীতে সততা ও দক্ষতার সাথে কাজ করছেন। তাই নারীকে অবহেলা না করে সুযোগ করে দিতে হবে, সম্মান জানাতে হবে, মায়ের জাতি হিসেবে ভালবাসতে হবে। নারীরা মুক্তিযুদ্ধেও অংশগ্রহণ করে নিজের দেশকে স্বাধীন করেছে। পুরুষের পাশাপাশি সমাজ ও রাস্ট্রের সকল ক্ষেত্রেই সমান অবদান রাখছেন। ’

জেলা মহিলা কল্যাণ কেন্দ্রের সভানেত্রী অ্যাডভোকেট নাহিদ আফরোজ সুলতানার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ঢাকাস্থ সিআইডি’র বিশেষ পুলিশ সুপার রুমানা আক্তার, জেলা উদীচীর সভাপতি শীলা রায়, জেলা মহিলা সমিতির সভানেত্রী ঊষা রায়, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান ফৌজিআরা বেগম শাম্মী, সদর উপজেলা নির্বাহী অফিসার ইয়াসমিন নাহার রুমা, জেলা মহিলা কল্যাণ কেন্দ্রের সাধারণ সম্পাদিকা দিলারা বেগম ও বীরাঙ্গনা জমিলা খাতুন।

আলোচনা সভা শেষে নারী দিবসের কেক কাটা ও দিরাই-শাল্লার ৬ জন বীরঙ্গনাকে সম্মাননা ও উপহার তোলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি সংসদ সংসদ অ্যাডভোকেট শামীমা শাহরিয়ারসহ সকল অতিথিগণ।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ, পুলিশ সুপার মো. বরকতুল্লাহ খান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. শরিফুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. হারুন অর রশিদ প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন সহকারী কমিশনার (ভূমি) নুসরাত ফাতিমা ও সহকারী কমিশনার ফারজানা আক্তার ববি। পরে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

খবরটি পড়া হয়েছে :2বার!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *