শাবির দ্রুততম মানব মানবী রিজভী-তানিয়া

শাবি প্রতিনিধি :: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০১৯ এ দ্রুততম মানব-মানবীর খেতাব জিতেছেন মেহেদী হাসান রিজভী ও মাহফুজা তানিয়া।

পেট্রোলিয়াম এন্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং এর চতুর্থ বর্ষের রিজভী ১০০ মিটার এ জয়ের পাশাপাশি ২০০ মিটার ও ৪০০ মিটার দৌড় এ স্বর্ণপদক জিতেছেন।

অন্যদিকে অর্থনীতির একই বর্ষের ছাত্রী তানিয়া ১০০ মিটারের পাশাপাশি ২০০ মিটার দৌড় ও লং জাম্পে স্বর্ণপদক জিতেন। বুধবার বিকেলে দুইদিনব্যাপি এ ক্রীড়া প্রতিযোগীতা পুরষ্কার বিতরণ করেন শাবি ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

প্রধান অতিথির সংক্ষিপ্ত বক্তব্যে শাবি ভিসি ফরিদ উদ্দিন আহমেদ বলেন, লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায় শিক্ষার্থীদের অংশগ্রহণের গুরুত্ব রয়েছে। খেলাধুলার মাধ্যমে তাদের শারীরিক সুস্থ্যতা নিশ্চিত হয় এবং একইসাথে তাদের মধ্যে ভাতৃত্ববোধ জাগ্রত হয়।

এসময় আরো উপস্থিত ছিলেন- খেলাধুলা ও ক্রীড়া উপ-কমিটির সভাপতি অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার, প্রক্টর অধ্যাপক জহীর উদ্দিন আহমেদ, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এস এম সাইফুল ইসলাম এবং ক্রীড়া প্রতিযোগিতা-২০১৯ এর সদস্য সচিব চৌধুরী সউদ বিন আম্বিয়াসহ বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, দপ্তর প্রধানসহ শিক্ষক-কর্মকর্তা, ছাত্রছাত্রী ও কর্মচারীবৃন্দ।

ক্রীড়া প্রতিযোগিতা-২০১৯ এর সদস্য সচিব চৌধুরী সউদ বিন আম্বিয়া জানান, এবারের ক্রীড়া প্রতিযোগিতায় মোট ২১টি ইভেন্টে ২৮৯জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। এছাড়া শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীদের জন্য আরো ১৩টি ইভেন্ট প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

সুষ্ঠুভাবে এ প্রতিযোগীতা সম্পন্ন করার জন্য তিনি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর সহ সংশ্লিষ্ট সকল শিক্ষক,কর্মকর্তা-কর্মচারী, খেলোয়াড়বৃন্দ ও শিক্ষার্থীদেরকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

তিনি বলেন, সামনের দিনগুলোতে আরো ভালোভাবে এ ধরনের ক্রীড়া প্রতিযোগীতা অব্যাহত থাকবে।

এবারের প্রতিযোগীতার বিভিন্ন ইভেন্টে বিভাগগুলোর মধ্যে বাংলা বিভাগ মোট ২১ টি পদক জিতে।

খবরটি পড়া হয়েছে :3বার!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *