বোমা হামলার হুমকিতে খালি মুম্বাইর বিমানবন্দর

কথিত বোমা হামলার হুমকির পর মুম্বাই আন্তর্জাতিক বিমানবন্দরের দুই নাম্বার টার্মিনাল খালি করে ফেলা হয়েছে।

শনিবার (২ মার্চ) স্থানীয় সময় সকাল ১১টা নাগাদ আসা একটি কলে ‘অনির্দিষ্টভাবে’ বোমা হামলার হুমকি দেওয়া হয়েছে বলে জানিয়েছে বিমানবন্দর কর্তৃপক্ষগুলো, খবর এনডিটিভি।

নিরাপত্তা বাহিনীর কয়েকটি টিম বিমানবন্দরের ওই টার্মিনাল প্রাঙ্গণে তল্লাশি চালাচ্ছে বলে জানিয়েছেন মুম্বাই বিমানবন্দরের এক কর্মকর্তা।

“সকাল ১১টা নাগাদ আসা একটি কলে হুমকি দিয়ে বলা হয়, পরবর্তী ১২ ঘণ্টার মধ্যে আন্তর্জাতিক টার্মিনালে একটি বোমা বিস্ফোরিত হবে। এরপরই বিভিন্ন এয়ারলাইন্সের দপ্তর, আগমন ও প্রাক-বহির্গমন এলাকাগুলো খালি করে ফেলা হয়,” বলেন ওই কর্মকর্তা।

এরপর বোমা হুমকি অ্যাসেসমেন্ট কমিটি পূর্ব সতর্কতা হিসেবে দুই নাম্বার টার্মিনালের বহির্গমন, প্রি-সিকিউরিটি হোল্ড এলাকা ও ‘মিটারস্ এন্ড গ্রিটার্স্’ এলাকাও খালি করে ফেলার সিদ্ধান্ত নেয়।

৭ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া রানওয়ে রক্ষণাবেক্ষণ ও মেরামতের কাজের জন্য মুম্বাই বিমানবন্দরের কর্মকাণ্ড আংশিক বন্ধ আছে। ওই কাজের জন্য বিমানবন্দরটির উভয় রানওয়ে মঙ্গলবার, বৃহস্পতিবার ও শনিবার সকাল ১১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বন্ধ ছিল। রক্ষণাবেক্ষণ ও ও মেরামত কার্যক্রম আগামী ৩০ মার্চ পর্যন্ত চলার কথা আছে।

খবরটি পড়া হয়েছে :4বার!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *