ঢাকা উত্তরে প্রতীক পেলেন প্রার্থীরা

ঢাকা উত্তর সিটি করপোরেশনে মেয়র পদে উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বী পাঁচ প্রার্থীকে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। একই সাথে উত্তর ও দক্ষিণের সম্প্রসারিত ৩৬টি  সাধারণ ও ১২টি সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীদেরও প্রতীক দেওয়া হয়।

রোববার (১০ ফেব্রুয়ারি) সকালে ঢাকা উত্তর সিটির রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেম তার এলাকার প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেন।

দক্ষিণের সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদ প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেন রিটার্নিং কর্মকর্তা রকিব উদ্দিন মন্ডল।

ঢাকা উত্তরে আওয়ামী লীগের আতিকুল ইসলাম নৌকা, জাতীয় পার্টির শাফিন আহমেদ লাঙল, এনপিপির আনিসুর রহমান দেওয়ান আম, স্বতন্ত্র আব্দুর রহিম টেবিল ঘড়ি, পিডিপির শাহীন খান বাঘ প্রতীকে লড়বেন।

শনিবার প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিনে ঢাকা উত্তরে একজন মেয়র প্রার্থী এবং ঢাকা উত্তর ও দক্ষিণ সিটির সম্প্রসারিত ওয়ার্ডগুলোতে নির্বাচন থেকে প্রার্থিতা প্রত্যাহার করে নেন মোট ৬৮ জন প্রার্থী।

রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেম জানান, প্রতীক পেয়েই প্রচারে নামবেন প্রার্থীরা। ভোটের ৩২ ঘণ্টা আগে প্রচার প্রচারণা বন্ধ করতে হবে।

অর্থাৎ ২৬ ফেব্রুয়ারি রাত ১২টা নাগাদ সবাই প্রচার চালাতে পারবেন।

এদিকে ঢাকা উত্তর সিটির ৯ ও ২০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মারা যাওয়ায় এ দুটিতে উপনির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। ৯ নম্বর ওয়ার্ডে মুজিব সরোয়ার মাসুম বিনা প্রতিদ্বন্দ্বিতায় কাউন্সিলর নির্বাচিত হয়ে যাওয়ায় এ ওয়ার্ডে ভোটগ্রহণের প্রয়োজন হবে না।

উত্তর দক্ষিণে সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ডে আড়াই শতাধিক প্রতিদ্বন্দ্বী প্রার্থী রয়েছেন।

খবরটি পড়া হয়েছে :13বার!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *