টুইটারেও বন্ধ হল বাংলাদেশের ১৫ অ্যাকাউন্ট

ফেসবুকের পর জনপ্রিয় মাইক্রো ব্লগিং সাইট টুইটারেও বাংলাদেশের ১৫টি অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়া হয়েছে। টুইটারের নীতিমালা না মেনে নানা ধরনের মিথ্যা তথ্য প্রকাশ করায় এই অ্যাকাউন্টগুলো বন্ধ করা হয় বলে টুইটার কর্তৃপক্ষ এক টুইট বার্তায় এ তথ্য জানিয়েছে। তবে বন্ধ করে দেয়া অ্যাকাউন্টগুলো নাম জানায়নি টুইটার।

‘টুইটার সেইফটি’ নামের অফিসিয়াল ভেরিফাইড অ্যাকাউন্টে এ বিষয়ে বলা হয়, আমাদের নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে আমরা বাংলাদেশ থেকে খুব কম সংখ্যক অ্যাকাউন্ট পেয়েছি, যেসব অ্যাকাউন্ট থেকে মিথ্যা বা বানোয়াট তথ্য প্রকাশিত হচ্ছে। আমাদের প্রাথমিক তদন্তে যেসব অ্যাকাউন্ট থেকে এ ধরনের কার্যক্রম হচ্ছে সেগুলো বন্ধ করে দেওয়া হয়েছে। প্রাথমিকভাবে এ সংখ্যা ১৫। তবে আমাদের তদন্ত অব্যাহত আছে।

যেসব অ্যাকাউন্ট বন্ধ করা হয়েছে তার বেশিরভাগের ‘ফলোয়ার’ সংখ্যা ৫০ এর কম ছিল জানিয়ে টুইটার বলেছে, তাদের তদন্ত এখনও চলছে এবং এর ভিত্তিতে ভবিষ্যতে আরও অ্যাকাউন্টের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হতে পারে।

এর আগে সামাজিক যোগাযোগের ওয়েবসাইটগুলোর মধ্যে বাংলাদেশে সবচেয়ে জনপ্রিয় ফেইসবুকও বৃহস্পতিবার একই কারণে নয়টি পাতা ও ছয়টি অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়ার কথা জানায়।

খবরটি পড়া হয়েছে :10বার!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *