আসছেন প্রধানমন্ত্রী, প্রস্তুত হচ্ছে আলিয়ার মাঠ

শনিবার নির্বাচনী সফরে সিলেট আসছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। সিলেটে এসে নির্বাচনী জনসভায় ভাষন দেবেন শেখ হাসিনা। সকাল ১০টায় বিমানযোগে সিলেট আসবেন তিনি। এরপর হযরত শাহজালাল (র.), শাহপরান (র.) ও গাজী বুরহান উদ্দিনের মাজার জিয়ারত করবেন প্রধানমন্ত্রী। বেলা ২টায় আলীয়া মাদ্রাসা মাঠে জনসভায় বক্তব্য রাখবেন তিনি।

প্রধানমন্ত্রীর জনসভাস্থল আলীয়া মাদ্রাসা মাঠকে প্রস্তুত করার কাজ চলছে জোড়েসোড়ে। মাদ্রাসা শিক্ষার্থীদের এই খেলার মাঠেই সিলেটের বড় বড় রাজনৈতিক সমাবেশগুলো হয়ে থাকে।

শুক্রবার সকালে মাদ্রাসা মাঠে গিয়ে দেখা যায়, চলছে শেষ সময়ের প্রস্তুতির কাজ। মঞ্চ নির্মান ও মাইক সেটিংয়ে ব্যস্ত আছেন কর্মীরা। নিরাপত্তার বিষয়টিও দেখে নিচ্ছেন নিরাপত্তাবাহিনীর সদস্যরা। শুক্রবার সকালে আলীয়া মাদ্রাস মাঠে গিয়ে সর্বশেষ প্রস্তুতি পর্যবেক্ষণ করে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন।

সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ সূত্রে জানা যায়, প্রধানমন্ত্রীর সফরকে কেন্দ্র করে দলের নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে। তাঁর সফর সফল করতে সব ধরণের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। জনসভাস্থল আলীয়া মাদ্রাসা মাঠের প্রস্তুতিও সম্পন্ন করা হয়েছে। নির্বাচনী আচরণবিধি মেনে তোড়ন নির্মাণ বা রঙিন ব্যানারের ছড়াছড়ি না থাকলেও প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে গত ক’দিন ধরেই নগরীতে শোভাযাত্রা করেছে আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠন।

এদিকে, প্রধানমন্ত্রীর সফরকে নিশ্চিদ্র করতে আইনশৃঙ্খলা বাহিনীও ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে। নগরজুড়ে নিরপত্তাবলয় গড়ে তোলা হয়েছে।

সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদরউদ্দিন আহমদ কামরান বলেন, দলীয় প্রধান সিলেট এলে এমনিতেই নেতাকর্মীদের মধ্যে উৎসাহ-উদ্দীপনা দেখা দেয়। এবার নির্বাচনী মৌসুম হওয়ায় সেই উদ্দীপনা আরও বহুগুণ বেড়ে গেছে। তিনি বলেন, প্রধানমন্ত্রীর সফরকে সফল করতে ও জনসভাকে জনসমুদ্রে পরিণত করতে সবধরণের প্রস্তুতি নেওয়া হয়েছে।

সিলেট-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী ড. একে আব্দুল মোমেন বলেন, সিলেটে নৌকার পক্ষে যে জোয়ার সৃষ্টি হয়েছে প্রধানমন্ত্রীর সফরের মধ্য দিয়ে তা আরও বেগবান হবে। তাঁর নির্দেশনা পেয়ে নেতাকর্মীরা আরও বিপুল উৎসাহে প্রচার-প্রচারণায় নামবে।

প্রসঙ্গত, রাজনৈতিক দলগুলোর সিলেট থেকে নির্বাচনী প্রচারণা শুরুর রেওয়াজ রয়েছে। সিলেটে শাহজালাল (র.) এর মাজার জিয়ারতের মাধ্যমে শুরু হয় প্রচারণা। গত ১২ ডিসেম্বর জাতীয় ঐক্যফ্রন্টের প্রধান ড. কামাল হোসেন সিলেট এসে মাজার জিয়ারতের মাধ্যমে প্রচারণা শুরু করেন। এবার শেখ হাসিনা গোপালগঞ্জ থেকে প্রচারণা শুরু করলেও বাদ যায়নি সিলেট সফর।

খবরটি পড়া হয়েছে :12বার!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *