ব্যর্থতার কারণ অন্যদের জিজ্ঞেস করুন : সাকিব

যে উইকেটে ব্যাট হাতে উইন্ডিজ বোলারদের রীতিমতো শাসন করলেন অধিনায়ক সাকিব আল হাসান, সেখানে অন্য ব্যাটসম্যানরা কেন উইকেট বিলিয়ে দিলেন? সাকিব যেখানে ৪৩ বলে ৬১ রান করেছেন, সেখানে বাকীদের রান যথাক্রমে ৫, ৬, ৫, ৫, ১২, ১৭, ১, ৮, ১, ০। তাই সংবাদ সম্মেলনে যখন বাংলাদেশ অধিনায়ককে ব্যর্থতার কারণ জিজ্ঞেস করা হলো, তিনি প্রচণ্ড অভিমান নিয়েই বললেন, কারণটা অন্য ব্যাটসম্যানদের জিজ্ঞেস করতে।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে ১৯ ওভারে মাত্র ১২৯ রানে অল-আউট হয়ে যায় বাংলাদেশ। অতিরিক্ত রান বাদ দিলে দলের বাকি সব ব্যাটসম্যান মিলে করেছেন ৬০ রান। জবাবে ৫৫ বল হাতে রেখেই ৮ উইকেটের বড় জয় তুলে নেয় সফরকারীরা। ব্যাট হাতে চার-ছক্কার বৃষ্টি বইয়ে দেন শাই হোপ-কিমো পল-লুইসরা।

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে সাকিব বলেন, ‘টস ছাড়া আজকে কিছুই আমাদের ঠিকঠাক হয়নি। আমরা ভালো ব্যাট করিনি, ভালো বল করিনি। উইকেট বেশ ভালো ছিল, অন্তত ১৭৫ রান করা উচিত ছিল আমাদের। অন্য ব্যাটসম্যানদের জিজ্ঞেস করা উচিত, কেন তারা ভালো ব্যাট করেনি। সবার হয়ে উত্তর আমি দিতে পারি না। কিছুই কাজে লাগেনি আজ। যেটাই চেষ্টা করেছি আমরা, সফল হইনি। এই ম্যাচ থেকে অনেক শেখার আছে।’

খবরটি পড়া হয়েছে :8বার!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *