টেস্টে রিয়াদের ‍তৃতীয় সেঞ্চুরি

টেস্টে তৃতীয়বারের মতো শতরানের দেখা পেলেন মাহমুদউল্লাহ রিয়াদ। শনিবার মিরপুর টেস্টের দ্বিতীয় দিন দ্বিতীয় সেশনে সেঞ্চুরি পূর্ণ করেন তিনি। গত মাসে মিরপুরে জিম্বাবুয়ের বিপক্ষে সেঞ্চুরি করেছিলেন রিয়াদ। ওই ম্যাচে ১০১ রান করে অপরাজিত ছিলেন তিনি। ২০১০ সালের ফেব্রুয়ারিতে হ্যামিলটনে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি করেন রিয়াদ। সেই ম্যাচে ১১৫ রান করেছিলেন তিনি। 

মিরপুরে টেস্টের দ্বিতীয় দিন প্রথম ইনিংসের ব্যাট করছে বাংলাদেশ।এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৮ উইকেটে ৪৬৯ রান। ব্যক্তিগত সেঞ্চুরি করে অপরাজিত আছেন মাহমুদইল্লাহ রিয়াদ। তার সঙ্গী হিসাবে আছেন তাইজুল ইসলাম।

গতকাল মিরপুরে শুরু হয়েছে বাংলাদেশ ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের শেষ ম্যাচ। শুক্রবার টস জিতে ব্যাট করতে নেমে পাঁচ উইকেটে ২৫৯ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করেছিল। সাকিব আল হাসান ৫৫ রান করে ও মাহমুদউল্লাহ রিয়াদ ৩১ রান করে অপরাজিত ছিলেন।

শনিবার সকালে ব্যাটিংয়ে নেমে দলীয় ৩০১ রানে কেমার রোচের বলে শাই হোপের হাতে ক্যাচ হন অধিনায়ক সাকিব আল হাসান। ১৩৯ বলে ৮০ রান করেন তিনি। এই রান করার পথে তিনি ছয়টি চার মারেন। টেস্টে এটি তার ২৪তম অর্ধশত।

এরপর মাহমুদউল্লাহ রিয়াদের সঙ্গে জুটি বাঁধেন লিটন দাস। দারুণ খেলতে থাকেন দুজন। রিয়াদ একটু ধীরে এগোলেও ওয়ানডে স্টাইলে খেলতে থাকেন লিটন। ৫০ বলে হাফ সেঞ্চুরি পূর্ণ করেন তিনি। প্রথম সেশনে ৫৩ রানে অপরাজিত থেকে লাঞ্চ বিরতিতে যান লিটন।

লাঞ্চ বিরতি থেকে ফিরে বেশিক্ষণ টিকতে পারেননি লিটন দাস। ব্যক্তিগত ৫৪ রানে ফিরে যান সাজঘরে। ইনিংসের ১১৯তম ওভারে স্পিনার ক্রেইগ ব্র্যাথওয়েটের বলে রিভার্স সুইপ করতে গিয়ে বোল্ড হন লিটন। ৫৪ রান করার পথে তিনি বল খেলেছেন ৬২টি, চার মেরেছেন আটটি, ছক্কা হাঁকিয়েছেন একটি। টেস্ট ক্যারিয়ারে এটি তার চতুর্থ হাফ সেঞ্চুরি। দলীয় ৪১৬ রানে জোমেল ওয়ারিকানের বলে উইকেটরক্ষকের হাতে ক্যাচ হন মেহেদী হাসান মিরাজ।

খবরটি পড়া হয়েছে :4বার!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *