সিলেট চেম্বারের মতবিনিময় সভা অনুষ্ঠিত

দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র উদ্যোগে সিলেট চেম্বার নেতৃবৃন্দের সাথে শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী জনাব এম. শহীদুল ইসলামের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২০ নভেম্বর) বিকেলে চেম্বারের বোর্ড রুমে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। 

সিলেট চেম্বারের সভাপতি খন্দকার সিপার আহমদের সভাপতিত্বে আয়োজিত মতবিনিময় সভায় শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী জনাব এম. শহীদুল ইসলাম সিলেট চেম্বারের বিভিন্ন কার্যক্রমের ভূয়সী  প্রশংসা করে বলেন, সিলেট চেম্বারের ন্যায় দেশের অন্যান্য চেম্বার কাজ করলে দেশ অনেক এগিয়ে যাবে। শাহজালাল ইসলামী ব্যাংক শরিয়াহ্ ভিত্তিক ব্যাংক হিসেবে সিলেটের উদ্যোক্তাদের জন্য কাজ করে যাচ্ছে। এসএমই ও রপ্তানীমূখী শিল্পে এই ব্যাংক অগ্রাধিকার দিয়ে থাকে। নারী উদ্যোক্তাদের জন্য ব্যাংকের আলাদা ডেস্কও রয়েছে। বিশ্ব ব্যাংক প্রজেক্ট বেসিক লোন দিয়ে থাকে উল্লেখ করে তিনি বলেন, ভাল প্রজেক্ট প্রোফাইল তৈরি করলে আমরা উদ্যোক্তাদের অবশ্যই অল্প সুদে ঋণ প্রদান করব। 

সভাপতির বক্তব্যে সিলেট চেম্বারের সভাপতি খন্দকার সিপার আহমদ মতবিনিময় সভায় মিলিত হওয়ার জন্য শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী জনাব এম. শহীদুল ইসলামকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে বলেন, শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেড বাংলাদেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে আসছে। 

তিনি জানান, বর্তমান সরকার সিলেটকে অর্থনৈতিকভাবে বিশেষ গুরুত্ব দিচ্ছেন। সিলেটে বর্তমানে বিনিয়োগের অনেকগুলো ক্ষেত্র সৃষ্টি হয়েছে। সিলেটের কোম্পানীগঞ্জে হাই-টেক পার্ক ও শেরপুরে শ্রীহট্ট ইকোনমিক জোন স্থাপিত হচ্ছে। এসব ক্ষেত্রে বিনিয়োগে শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেড গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে মন্তব্য করে তিনি বলেন, ঋণের সুদের হার বেশী হলে শিল্প প্রতিষ্ঠান উৎপাদনে যাওয়ার পূর্বেই ঋণের বোঝায় জর্জরিত হয়ে পড়ে। তাই শিল্প প্রতিষ্ঠানগুলোকে তুলনামূলক কম সুদে ও সহজ শর্তে ঋণ প্রদান করা উচিত। তাছাড়া চেক ক্লিয়ারিংয়ের ক্ষেত্রে ফোনের পাশাপাশি এসএমএস সার্ভিস চালু, ব্যাংক গ্যারান্টি প্রদান, ওয়ার্ল্ড ব্যাংকের ফান্ড সম্পর্কে চেম্বারকে অবগত করার অনুরোধ জানান তিনি। 

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সিলেট চেম্বারের সিনিয়র সহ সভাপতি মাসুদ আহমদ চৌধুরী, সহ সভাপতি মো. এমদাদ হোসেন,  জিয়াউল হক, মো. সাহিদুর রহমান, এহতেশামুল হক চৌধুরী, মুকির হোসেন চৌধুরী, আব্দুর রহমান, ফালাহ উদ্দিন আলী আহমদ, হুমায়ুন আহমেদ, মুজিবুর রহমান মিন্টু। 

এসময় আরও উপস্থিত ছিলেন শাহজালাল ইসলামি ব্যাংক লি: প্রধান কার্যালয়ের কর্পোরেট ডিভিশনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মো. বাহার মাহমুদ, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এন্ড হেড অব পাবলিক রিলেশন ডিভিশন এন্ড ফাউন্ডেশন মো. শামসুদ্দোহা, শরিয়াহ্ সুপারভাইজারি কমিটির মেম্বার সেক্রেটারি মো. ফরিদ উদ্দিন, সিলেটের দরগাহ গেইট শাখার সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এন্ড ম্যানেজার মো. তোফায়েল ইয়াকুব, সিলেট শাখার সিনিয়র এসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট এন্ড ম্যানেজার খুরশেদ আলম, সিলেটের সুবিদবাজার শাখার সিনিয়র এসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট এন্ড ম্যানেজার মো. মোদাব্বির আহমদ, মৌলভীবাজার শাখার ফার্স্ট এসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট এন্ড ম্যানেজার শাহাদাত বক্স, বিয়ানীবাজার শাখা জুনিয়র এসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট এন্ড ম্যানেজার মো. মাহবুব আহমদ চৌধুরী, হবিগঞ্জ শাখার ফার্স্ট এসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট এন্ড ম্যানেজার মো. মাহবুবুর রহমান, গোয়ালাবাজার শাখার এভিপি ও ম্যানেজার এ কে রেজা আলম চৌধুরী, দরগা শাখার এসইও মো. আবু সাইদ, মো. সিরাজ উদ্দিন, মো. মিজানুর রহমান, প্রাইম ব্যাংকের শামীম আহমদ, আলিম ইন্ডাস্ট্রিজ লি. এর ব্যবস্থাপনা পরিচালক আলিমুল এহসান চৌধুরী, বসুন্ধরা মটরসের জুবায়ের রকিব চৌধুরী, সিলেট চেম্বারের সদস্য সালাহউদ্দিন চৌধুরী, আহমেদ রশিদ চৌধুরী, ফাতেমা জামান, জাহানারা ইয়াসমিন, মো. শফিকুল ইসলাম, মো. আনোয়ার হোসেন প্রমুখ।

খবরটি পড়া হয়েছে :4বার!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *