সিলেটে শীতকালীন সবজির দাম কমছে না

নিজস্ব প্রতিবেদক :: সিলেটের বাজারে শীতকালীন সবজির প্রচুর সরবরাহ থাকলেও দাম চড়া। ফলে শীতকালীন সবজি ক্রেতাদের চড়া মূল্যে কিনতে হচ্ছে। প্রায় প্রতিটি সবজির দামই ৪০ থেকে ৬০ টাকার ওপরে।

মঙ্গলবার(৬ নভেম্বর) বিকালে নগরের কয়েকটি প্রধান কাঁচা বাজার সোবহানিঘাট কাঁচাবাজার, বন্দরবাজার, লালবাজার, মদীনা মার্কেট, শিবগঞ্জ ও আম্বরখানা কাঁচা বাজারে খোঁজ নিয়ে এ তথ্য জানা যায়। বাজারে প্রতি কেজি ফুলকপি বিক্রি হচ্ছে ৪০ থেকে ৬০ টাকায়। গত সপ্তাহে ছিল ৮০ থেকে ১০০ টাকা। এ ছাড়া প্রতি কেজি শিম ৬০, বাঁধাকপি ৫০ থেকে ৫৫, বেগুন ৫০ থেকে ৬০, ছোট বেগুন ৮০ থেকে ১০০, লাউ ৩০ থেকে ৪০, মিষ্টিকুমড়া ৩৫ থেকে ৪০, আলু ২৫ থেকে ২৮, ঢেঁড়শ ৪০ থেকে ৫০, পটোল ৪০ থেকে  ৪৫, গাজর ১০০, বরবটি ৬০ থেকে ৭০, করলা ৬০ ও টমেটো ৬০ থেকে ৮০ টাকা কেজি বিক্রি হচ্ছে। 
সোবহানিঘাট কাঁচা বাজারের সবজি বিক্রেতা মজিদ মিয়া বলেন, ‘বাজারে সবজির সরবরাহ আছে, দাম এখনো কমেনি। আগামী সপ্তাহ থেকে দাম কমতে শুরু করবে।’  

এদিকে মঙ্গলবার মাছের বাজারে প্রতি কেজি ইলিশ (এক কেজি ওজন) বিক্রি হয় ৭৫০ থেকে ৯০০, চিংড়ি ৫৫০ থেকে ৮০০, রুই ২৫০ থেকে ২৮০, লইট্যা ১২০ থেকে ১৪০, রূপচাঁদা ৪৫০ থেকে ৬০০, কাতল ২৬০ থেকে ২৮০ ও নাইলটিকা ১৪০ থেকে ১৮০ টাকায়। তাছাড়া মুরগির বাজার স্থিতিশীল রয়েছে বলে জানা যায়। বাজারে প্রতি কেজি সোনালি মুরগি ২২০, দেশি ৩৮০ টাকা ও ব্রয়লার মুরগি ১১০ থেকে ১১৫ টাকায় বিক্রি হচ্ছে।

খবরটি পড়া হয়েছে :8বার!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *