ন্যাশনাল গার্লস প্রোগ্রামিং কনটেস্টে চ্যাম্পিয়ন সিলেটের মুগ্ধা ও তৃষা

সিলেট :: দেশের নারী সমাজকে তথ্য প্রযুক্তির উৎকর্ষতার ধারায় সম্পৃক্ততা বাড়াতে ও তথ্য প্রযুক্তি চর্চায় উৎসাহিত করতে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ‘৩য় ন্যাশনাল গার্লস প্রোগ্রামিং কনটেস্ট-২০১৮’-এর তৃতীয় আসর অনুষ্ঠিত হয়েছে।

ডাক টেলিযোগাযোগ ও আইটি মন্ত্রণালয়ের আইসিটি ডিভিশন ও বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের সহযোগিতায় গত ২২ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের ৭১ মিলনায়তনে সারা দেশের স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় থেকে আসা ১০২টি দল এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় দুইটি বিভাগে। বিভাগ-১ এ ছিল প্রাথমিক স্কুলের শিক্ষার্থীরা এবং বিভাগ-২ এ ছিল মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীরা। প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় টানা ৫ ঘণ্টাব্যাপী। এর আগে আঞ্চলিক পর্বের প্রতিযোগিতায় তিন শতাধিক দল অনলাইনে অংশগ্রহণ করে। সেখান থেকে নির্বাচিত এই ১০২টি দল জাতীয় পর্যায়ের প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। এবারের প্রতিযোগিতায় ঢাকার ৫২ টি দল ও ঢাকার বাইরের ৫০ টি দল অংশগ্রহণ করে।

‘৩য় ন্যাশনাল গার্লস প্রোগ্রামিং কনটেস্ট-২০১৮’-এর এবারের আসরে প্রাথমিক বিভাগে চ্যাম্পিয়ান হয়েছে জালালাবাদ ক্যান্টম্যান পাবলিক স্কুল এন্ড কলেজের চতুর্থ শ্রেণীর ছাত্রী মুগ্ধা দাশ গুপ্তা ও সাজিদা নওরীন তৃষা। মাধ্যমিক বিভাগে চ্যাম্পিয়ান হয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেরা মাহমুদ প্রমা, মীর নওশীন ও রিচিতা খন্দকার।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ডাক, টেলিযোগাযোগও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- একই মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক ও সচিব বেগম জুইয়েনা আজিজ।

খবরটি পড়া হয়েছে :22বার!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *