গোলাপগঞ্জের মেয়র হলেন বিদ্রোহী প্রার্থী রাবেল

 সিলেট প্রতিনিধি: সিলেটের গোলাপগঞ্জ পৌরসভার উপ-নির্বাচনে মেয়র পদে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী যুক্তরাজ্য যুবলীগ নেতা আমিনুল ইসলাম রাবেল। ভোটে নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জাকারিয়া আহমদ পাপলুর থেকে ১৯২ ভোট বেশি পেয়ে তিনি নির্বাচিত হন। আজ বুধবার রাবেলকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা খোরশেদ আলম।

নির্বাচনে ‘জগ’ প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করে রাবেল পেয়েছেন ৪১৪৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাবেক মেয়র জাকারিয়া আহমদ পাপলু পেয়েছেন ৩৯৫৭ ভোট। অপর দুই প্রার্থী পৌর বিএনপির সাবেক সভাপতি গোলাম কিবরিয়া চৌধুরী শাহিন ‘মোবাইল’ প্রতীকে পেয়েছেন ৩৫৫৬ ভোট। আর ‘নারকেল গাছ’ প্রতীকে উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মহিউস সুন্নাহ চৌধুরী নার্জিস পেয়েছেন ৩৩৫৪ ভোট।

নির্বাচন কমিশন সূত্র জানায়, গোলাপগঞ্জ পৌরসভার নয়টি ওয়ার্ডের ২১ হাজার ৬৩২ জন ভোটারের মধ্যে পুরুষ ১০ হাজার ৯৫৮ জন এবং মহিলা ভোটার ১০ হাজার ৬৭৪ জন। এর মধ্যে ১৫ হাজার ১০৯ ভোট কাস্ট হয়। মোট কাস্টিং ভোটের মধ্যে ৯৩টি বাতিল হয়। আর বৈধ  ভোট ১৫ হাজার ১৬টি।

এর আগে, মঙ্গলবার সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত নয় কেন্দ্রের ৫৯ কক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, ২০১৫ সালের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত সর্বশেষ নির্বাচনে মেয়র নির্বাচিত হন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী প্রয়াত সিরাজুল জব্বার চৌধুরী। গত ৩১ মে চিকিৎসাধীন অবস্থায় গোলাপগঞ্জ পৌরসভার মেয়র সিরাজুল জব্বার চৌধুরী মৃত্যুবরণ করায় মেয়র পদটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। 
 

খবরটি পড়া হয়েছে :8বার!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *