ষড়যন্ত্র থামেনি, আত্মতুষ্টিতে ভোগার কারণ নেই: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘ষড়যন্ত্রকারীরা কিন্তু এখনো সেই চক্রান্তে লিপ্ত, এখনো সেই ষড়যন্ত্রে লিপ্ত। কাজেই তাঁদের ষড়যন্ত্র কিন্তু শেষ হয়নি। সেটা মনে রাখতে হবে আমাদের। সেটা মনে রেখেই কিন্তু আমাদের চলতে হবে।’

যুক্তরাষ্ট্রে জাতিসংঘের ৭৩তম সাধারণ অধিবেশনে যোগদান শেষে আজ রোববার সকালে দেশে ফিরলে গণভবনে দেওয়া সংবর্ধনায় নেতাকর্মীদের উদ্দেশে এমন সতর্কবার্তা দেন শেখ হাসিনা।

এর আগে সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান মন্ত্রীপরিষদের সদস্যসহ সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তারা। বিমানবন্দর থেকে সরাসরি সরকারি বাসভবন গণভবনে পৌঁছান প্রধানমন্ত্রী।

রোহিঙ্গা সংকটে দূরদর্শিতার পরিচয় দেওয়ায় নিউইয়র্কে দুটি আন্তর্জাতিক পুরস্কার ও জাতিসংঘে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করায় গণভবনে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে আওয়ামী লীগ।

এ সময় দলের নেতাকর্মীদের উদ্দেশে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেন, যুক্তরাষ্ট্র সফর সফল হয়েছে। বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানরা যে সম্মান দিয়েছেন, তা তাঁর নিজের নয়; বরং এ দেশের জনগণের।

‘জনসমর্থন থাকায় একের পর এক ষড়যন্ত্র মোকাবিলা করে টানা দুই মেয়াদে দেশের মর্যাদাপূর্ণ সব অর্জন সম্ভব হয়েছে’ উল্লেখ করে আওয়ামী লীগ সভাপতি বলেন, ‘আমরা যদি মনে করি, ক্ষমতায় আছি, আর এখন খুব চারদিকে আওয়াজ—হ্যাঁ, আওয়ামী লীগ তো আবার ক্ষমতায় আসবে; এইটা মনে করে আত্মতুষ্টি করার কোনো মানে হয় না। আত্মতুষ্টি হলেই কিন্তু পতন একেবারে অবধারিত।’

‘সব সময় মনে রাখতে হবে যে আমাদের একটা বৈরী পরিবেশের সঙ্গে সব সময় লড়াই করে করেই এগিয়ে যেতে হচ্ছে। আর সেই সংগ্রাম করে করেই কিন্তু আমরা এই জায়গায় আসছি। কাজেই আমাদের সংগ্রাম কিন্তু এখনো শেষ হয়নি’, যোগ করেন প্রধানমন্ত্রী।

খবরটি পড়া হয়েছে :19বার!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *