শিক্ষা ও প্রযুক্তি খাতে গুরুত্ব দিচ্ছে সরকার : এমএ মান্নান

বর্তমান সরকার শিক্ষা ও প্রযুক্তি খাতে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে সফলতা লাভ করছে বলে মন্তব্য করেছেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান। তিনি বলেন, শিক্ষা ও প্রযুক্তি খাতের অর্জিত সফলতা ধরে রাখতে আমাদের কাজ করতে হবে।

শুক্রবার (২৮ সেপ্টেম্বর) সকালে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পেট্রোলিয়াম অ্যান্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং (পিএমই) বিভাগের দুই দিনব্যাপী শক্তি ও পরিবেশ বিষয়ক আন্তর্জাতিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

তিনি বলেন, উন্নয়নের ধারাতেই বর্তমানে দেশে শতভাগ বিদ্যুৎ নিশ্চিত করা হয়েছে। সুনামগঞ্জসহ হাওর অঞ্চলগুলোতে যেখানে বিদ্যুৎ পৌঁছানো খুব কঠিন ছিল, সেখানে আমরা হোম সোলার সিস্টেম ও সোলার লাইটিং এর ব্যবস্থা করেছি। 

এসময় তিনি অর্থনীতি, শিক্ষা, সংস্কৃতি, নারীর ক্ষমতায়ন ও নারী শিক্ষার গুরুত্বসহ বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড তুলে ধরেন।  

সম্মেলনে শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. ইলিয়াস উদ্দিন বিশ্বাস, অ্যাপ্লায়েড সায়েন্স অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. আবুল মুকিত মোহাম্মদ মোকাদ্দেস ও সিলেট গ্যাস ফিল্ড লিমিটেডের এমডি ইঞ্জিনিয়ার মো. লুৎফর রহমান। 

এসময় আরো উপস্থিত ছিলেন সম্মেলনের আহ্বায়ক অধ্যাপক ড. মো. শফিকুল ইসলাম, সদস্য সচিব অধ্যাপক ড. মো. ফরহাদ হাওলাদারসহ আরো অনেকে। 
দুই দিনব্যাপী এই আন্তর্জাতিক সম্মেলনে বাংলাদেশ, ভারত, শ্রীলঙ্কা, নেপালসহ বিভিন্ন দেশের গবেষকরা অংশগ্রহণ করেছেন। 

সম্মেলনে কিনোট-স্পীচ, টেকনিক্যাল সেশন, বিভিন্ন প্রদর্শনী, পোস্টার প্রেজেন্টেশন, লার্নি সেশনসহ রয়েছে বিভিন্ন ইভেন্ট। আগামী শনিবার সন্ধ্যায় পুরষ্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হবে এ সম্মেলন।

খবরটি পড়া হয়েছে :17বার!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *