ছয় মাসের মাথায় সিলেটে আবারও নতুন ডিসি

ছয় মাসের মাথায় নতুন জেলা প্রশাসক (ডিসি) পেল সিলেট। বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে সিলেটের নতুন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্টেট নিয়োগের কথা জানানো হয়।

বর্তমান জেলা প্রশাসক নুমেরি জামানকে বদলি করে নতুন জেলা প্রশাসক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব এম কাজী এমদাদুল ইসলামকে।

এবছরের মার্চে সিলেটে জেলা প্রশাসক হিসেবে নিয়োগ পেয়েছিলেন নুমেরি জামান।

এছাড়াও এ প্রজ্ঞাপনে আরও ৯ জেলার ডিসি নিয়োগের কথা জানানো হয়। জেলাগুলো হচ্ছে, জয়পুরহাট, গাইবান্ধা, পঞ্চগড়, ঠাকুরগাঁও, পটুয়াখালী, চাঁদপুর, দিনাজপুর, মেহেরপুর ও কুড়িগ্রাম।

এতে বলা হয়, প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক অতুল সরকারকে জয়পুরহাটে, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের মন্ত্রীর একান্ত সচিব সেবাষ্টিন রেমাকে গাইবান্ধায়, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগে সংযুক্ত উপসচিব বেগম সাবিনা ইয়াসমিনকে পঞ্চগড়ে, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপসচিব কাজী আবেদ হোসেনকে ঠাকুরগাঁওয়ে, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের উপসচিব মো. মতিউল ইসলাম চৌধুরীকে পটুয়াখালীর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট পদে নিয়োগ দেয়া হয়েছে।

এছাড়া স্থানীয় সরকার বিভাগের উপসচিব ড. কে এম কামরুজ্জামান সেলিমকে চাঁদপুরে, স্থানীয় সরকার বিভাগে সংযুক্ত উপসচিব মো. মাহমুদুল আলমকে দিনাজপুরে, প্রধানমন্ত্রীর কার্যালয়ে সংযুক্ত উপসচিব আতাউল গণিকে মেহেরপুরে, ভূমি মন্ত্রণালয়ের মন্ত্রীর একান্ত সচিব মোহাম্মদ জাকির হোসেনকে কুড়িগ্রামে এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব এম কাজী এমদাদুল ইসলামকে সিলেটের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্টেট পদে নিয়োগ দিয়েছে সরকার।

এরআগে গত ২৩ সেপ্টেম্বর বরগুনা, পিরোজপুর, ব্রাহ্মণবাড়িয়া, টাঙ্গাইল, নড়াইল, নাটোর, চুয়াডাঙ্গা, মাগুরা, সাতক্ষীরা ও বগুড়ায় নতুন ডিসি নিয়োগ দিয়ে আদেশ জারি হয়। এনিয়ে এক সপ্তাহের মধ্যে মোট ২০ জেলার ডিসি বদল করল জনপ্রশাসন মন্ত্রণালয়।

খবরটি পড়া হয়েছে :30বার!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *