সিলেটে ‘নকল হিজড়াদের’ গ্রেপ্তারের দাবি

সিলেটে ‘নকল হিজড়াদের’ গ্রেপ্তারের দাবি জানিয়েছে সিলেট হিজড়া কল্যাণ সংস্থা। এনিয়ে তারা সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি) কমিশনারের বরাবরের স্মারকলিপিও দিয়েছে।  

সিলেট হিজড়া কল্যাণ সংস্থা অভিযোগ করে, রানা ভূঁইয়া নামের এক যুবক সিলেট নগরীতে হিজড়া পরিচয় দিয়ে বিভিন্ন স্থান থেকে চাঁদা আদায় করে থাকে। 

তাদের অভিযোগ, সিলেটের বিভিন্ন স্কুল কলেজ পড়ুয়া ছাত্রদেরকে হিজড়া বানিয়ে সমাজের কাছে তাদের সমকামিতায় বাধ্য করে। এসকল নকল হিজড়াদের নিয়ে একটি গ্রুপ তৈরি করে সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের কাছ থেকে বিভিন্ন ফায়দা হাসিল করছে। এমনকি সঠিক হিজড়াদের মারধর করছে।

সিলেট হিজড়া কল্যাণ সংস্থা তাদের অভিযোগে আরও জানায়, রানা ভূঁইয়া সিলেট নগরীর জালালাবাদ পার্কের ভিতরে প্রতিদিন সন্ধ্যার পর হলে নকল হিজড়াদের নিয়ে আড্ডা জমায় এবং সেখান থেকে যুবকদের বিক্রি করে থাকে বলে অভিযোগ করেন হিজড়ারা। 

এই নকল হিজড়া বানানোর কারিগর রানা ভূঁইয়াকে গ্রেপ্তার করে আইনের আওতায় এনে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়ার দাবি জানানো হয় স্মারকলিপিতে।

শনিবার এ অভিযোগ প্রদানকালে উপস্থিত ছিলেন সিলেট হিজড়া কল্যাণ সংস্থার সভাপতি সুন্দরী হিজড়া, আলেয়া হিজড়া, বিউটি হিজড়া, লিপি হিজড়া, সাজু হিজড়া, রানী হিজড়া, পাখি হিজড়া প্রমুখ।

এবিষয়ে জানতে রানা ভূঁইয়ার সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।

খবরটি পড়া হয়েছে :13বার!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *