হত্যাকাণ্ডের দায়ভার ইসিকে নিতে হবে

নিজস্ব প্রতিবেদকঃ ইউনিয়ন পরিষদ নির্বাচনে হত্যাকাণ্ডের দায়ভার নির্বাচন কমিশনকে (ইসি) নিতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বৃহস্পতিবার সকালে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

রুহুল কবির রিজভী বলেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণার পরে ক্ষমতাসীনদের সশস্ত্র হামলায় ১০ জন এবং নির্বাচনের দিন ১২ জন মানুষের প্রাণহানী ঘটেছে। ফলে এই ২২ জন মানুষের প্রাণহানীর দায়ভার নির্বাচন কমিশন এড়াতে পারেন না। কারণ নির্বাচনকে কেন্দ্র করে ক্ষমতাসীন দলের সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে নির্বাচন কমিশন কোন পদক্ষেপ নেয়নি। ফলে নির্বাচন কমিশনের সেবাদাস মূলক আচরণের কারণেই এত মানুষকে প্রাণ দিতে ও আহত হতে হয়েছে।

সুতরাং ২২ জন মানুষের হত্যার দায়ভার নিয়ে বর্তমান সরকার ও নির্বাচন কমিশনের আবারও পদত্যাগের দাবি জানান তিনি।

রিজভী বলেন, নির্বাচন কমিশন সরকারের দিকে চেয়ে সকল সিদ্ধান্ত নিচ্ছে। যার ফলে নির্বাচনী এলাকাগুলোতে এখনও সহিংসতা অব্যাহত রয়েছে।

তিনি বলেন, নির্বাচনকে কেন্দ্র করে নির্বাচন কমিশন সরকারের সহযোগিতা চাইবে, যদি সরকার সেই সহযোগিতা দিতে ব্যর্থ হয় তাহলে সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশন সরকারের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারবেন। অথ্যাৎ ইউনিয়ন পরিষদ নির্বাচনে সরকারের অসহযোগিতার কারণে ইসি ক্ষমতাসীনদের বিরুদ্ধে আদালতে মামলা করতে পারতেন। কিন্তু তারা সেটা করেননি।

সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এ জেড এম জাহিদ হোসেন, শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ-দপ্তর সম্পাদক আব্দুল লতিফ জনি, আসাদুল করিম শাহীনসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

খবরটি পড়া হয়েছে :783বার!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *