বিসিবির আবেদন বাতিল করেছে আইসিসি

স্পোর্টস ডেস্কঃ বিসিবির করা রিভিউ আবেদনের ওপর শুনানির পর বাংলাদেশ দলের পেসার তাসকিন আহমেদের বোলিং অ্যাকশনের নিষেধাজ্ঞা বহাল রেখেছে আইসিসি।

বুধবার আইসিসির ওয়েবসাইটে এ তথ্য জানানো হয়।

আন্তর্জাতিক ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসির ওয়েবসাইটে দেয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, নিষেধাজ্ঞারা বিরুদ্ধে তাসকিনের করা রিভিউ আবেদনটি সতর্ক পর্যালোচনার পর জুডিশিয়াল কমিশনার মাইকেল বেলফ এই সিদ্ধান্তে উপনীত হয়েছেন। গতকাল (মঙ্গলবার) রিভিউ আবেদনটি পর্যালোচনা করে কমিশনার।

এ অনুযায়ী পূর্ববর্তী পরীক্ষণে তাসকিনের বোলিং অ্যাকশনে ত্রুটি পাওয়ার প্রেক্ষাপটে যে নিষেধাজ্ঞা তার ওপর দেয়া হয়েছে, তা বলবৎ থাকবে।

ফলে এই বিশ্বকাপে বাংলাদেশ দলে তাসকিন আবার খেলতে পারবেন বলে ক্ষীণ যে আশা জেগেছিল তা শেষ হয়ে গেল।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, জুডিশিয়াল কমিশনার মি. বেলফ গতরাতেই সংশ্লিষ্ট মহলগুলোর সঙ্গে টেলি-কনফারেন্সের মাধ্যমে শুনানি করেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, তাসকিন তার ত্রুটি সারানোর জন্য উপযুক্ত পদক্ষেপ নেবার পর পুনঃপরীক্ষণের জন্য আইসিসির কাছে আবেদন করতে পারবেন এবং সেই পরীক্ষা উৎরে গেলে তার উপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেয়া হবে।

গত ৯ মার্চ ভারতের ধর্মশালায় অনুষ্ঠিত নেদারল্যান্ডসের বিপক্ষের একটি ম্যাচের পর বাংলাদেশি বোলার তাসকিন আহমেদ ও আরাফাত সানির বোলিং অ্যাকশনের ওপর সন্দেহ পোষণ করেন আম্পায়াররা।

১৫ মার্চ চেন্নাইতে তাসকিনের বোলিং অ্যাকশনের পরীক্ষা হয়।

পরীক্ষায় তাসকিনের বোলিং অ্যাকশনে ত্রুটি ধরা পড়ে এবং এটা ঠিক না হওয়া পর্যন্ত তাকে আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষিদ্ধ করা হয়।

এর আগে আরাফাত সানির বোলিং অ্যাকশনেও ত্রুটি পাওয়া যায় এবং তাকেও নিষিদ্ধ করা হয়।

আরাফাত সানির নিষেধাজ্ঞার বিরুদ্ধে কোনও রিভিউ চায়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

খবরটি পড়া হয়েছে :781বার!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *