দক্ষিণ সুরমায় নির্মাণ হচ্ছে বক্স ড্রেন

নিজস্ব প্রতিবেদকঃ ৭৫ লাখ ৩৩ হাজার টাকা ব্যয়ে দক্ষিণ সুরমার কদমতলীতে সিলেট সিটি কর্পোরেশন উদ্যোগে নির্মাণ করা হচ্ছে একটি বক্স ড্রেন। বক্স ড্রেনটি হুমায়ুন রশীদ চত্বর থেকে জকিগঞ্জ সড়কের সম্মুখ পর্যন্ত নির্মাণ করা হবে। চলতি বছরের জানুয়ারি মাসের শুরুর দিকে এ ড্রেনের কাজ শুরু হয়। যা শেষ হতে আরো ১৫ দিন সময় লাগবে বলে জানিয়েছেন সিসিকের কয়েকজন প্রকৌশলী।

তারা বলছেন, ওই বক্স ড্রেন নির্মাণের কারণে এলাকায় বর্ষা মৌসুমে আর জলাবদ্ধতার সৃষ্টি হবে না। ড্রেন থেকে পানি সরাসরি সুরমা নদীতে গিয়ে পড়বে।

বক্স ড্রেন নির্মাণস্থল ২৪ মার্চ বৃহস্পতিবার দুপুরে সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা পরিদর্শন করেছেন।

এ সময় উপস্থিত ছিলেন, ২৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তৌফিক বক্স লিপন, সিটি কর্পোরেশনের নির্বাহী প্রকৌশলী সামছুল হক পাটুয়ারী, সহকারী প্রকৌশলী আব্দুস সুবহান, উপ-সহকারী প্রকৌশলী দেবব্রথ দাশ তালুকদার প্রমুখ।

পরিদর্শনকালে সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব বলেন, ‘৭৫ লাখ ৩৩ হাজার টাকা ব্যয়ে এ বক্স ড্রেন নির্মাণ করা হচ্ছে। এর সুফল ওই এলাকার মানুষ ভোগ করবেন। এখন এ এলাকায় বর্ষা মৌসুমে আর জলাবদ্ধতার সৃষ্টি হবে না। তিনি বলেন, অনেক আগেই ড্রেনটির নির্মাণ কাজ শেষ করা সম্ভব হতো। কিছু স্থাপনা থাকার কারণে একটু বিলম্ব হয়েছে। আশা করছি আগামী ১৫ দিনের মধ্যে কাজ সম্পূর্ণরূপে শেষ হবে।’

কাউন্সিলর তৌফিক বক্স লিপন বলেন, ‘দীর্ঘ দিন থেকে কদমতলী সরকারী প্রাথমিক বিদ্যালয়সহ আশপাশের এলাকায় অল্প বৃষ্টিতে জলাবদ্ধতার সৃষ্টি হতো। এ বক্স ড্রেন নির্মাণের এ সমস্যা শীঘ্রই সমাধান হবে। এত বড় একটি প্রকল্প বাস্তবায়নের জন্য ২৬ নম্বর ওয়ার্ডবাসীর পক্ষ থেকে সিলেট সিটি কর্পোরেশনের সংশ্লিষ্ট সকলে ধন্যবাদ জানান তিনি।’

খবরটি পড়া হয়েছে :3094বার!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *